বাংলাদেশের স্বাধীনতার ৪৪ বছর পরেও মেয়েদের স্বাধীনতা কোথায়?

হ্যা !! ওকে বলছে, ও লাঞ্চিত হইছে, আমার কাউকে তো কিছু বলেনি । আমি কথা বলতে যাবো কেনো। তো হতে কতক্ষণ ? এসব বেপারে কেও কিছু লেখলেই আমরা ফেসবুক সমাজ চেপে যাই। তো আমরা কি করি ? এ সব এ লাইক কমেন্ট না করে, সাবনাম ফারিয়া কি করলো, ওমাবা কি বলছে, জাপান কি বানাইছে , কোথায় কোথায় হ্যাড ফানি ডে কাটালাম, কোন সুইমিং এ জাম্প করলা এ সব নিয়ে ব্যস্ত !!

নিজেকে ফেসবুকে সেল করার আগে , সামাজিক সেনছেটিব বিষয় গুলোর প্রতি নজর না দিলে আপনার কেও এমনটির শিকার হবে না !!! এ ভাবার কোন কারন নেই। জীবন তো একটাই কিছু করতে না পারলে অন্তত্য এসব কমেন্ট কারীদের ব্লক মেরে ফেসবুক পরিস্কার তো করা যেতে পারে।

একটা ছবির কথা মনে পড়লো, মেয়েরাও মানুষ !! অন্যায় এর প্রতিবাদ করতে শিখুন। অবলা নাড়ী হয়ে চলা যাবে না, যে যেমন তার সাথে তেমনটাই করুন। প্রবাদ পড়েছি, ইট মারলে পাটকেল মারুন। মুরোব্বিরা বলছে নিজের হাটুতে বেল না ভাংলে কে এসে ভেঙ্গে দিয়ে যাবে না। ধান্দাবাদ বন্ধুদের রসের কথা কতক্ষন থাকে এটাও দেখার বিষয়, তাই দেখে শুনে বন্ধু নির্বাচন করুন।

এ সব পোষ্ট দিয়ে লাইক বা কমেন্ট দুইটা কম ই পাইলেন, মানুষজন তো জানতে পাররো। সে আপুটা ভিডিওটা শেয়ার করলে, ভালো কাজ করছে, যারা যারা দেখছেন সেই মতোই চলেন। আপনার জীবনটা শুধুই আপনার , কেও এসে তৈরি করে দিয়ে যাবে না। প্রয়োজনে ভাংতে পারে।

মেয়েরাও মানুষ