বেশির ভাগ লোকই আকৃষ্ট হয় স্টাট-আপ এর কাজ কর্ম দেখে। কিন্তু তারা সহজেই বুঝতে পারে না এর বৈশিষ্ট/গঠন সম্পর্কে । স্টাট-আপ এর নতুনত্ব দেখে উদ্যোক্তারা বুঝতে পারে না কি ভাবে এটি কাজ করছে। তারা (উদ্যোক্তা)ব্যবসা করার জন্য সাধারন ব্যবসায়িক ছক তৈরি করেন যাকে আমরা বিজনেস মডেল বলে থাকি, কিন্তু দুর্দান্ত বিজনেস মডেল পেতে কিছুটা সময় লাগে সাথে প্রযোজনীয় তথ্যও লাগে বিজনেস মডেলটিকে বিকশিত করার জন্য। সাধারণত প্রথম অগ্রাধিকার অর্থায়ন, বিক্রয় ও বিক্রয় প্রতিনিধি পরের বিষয়, মডেলিংটিকে ধার করানোর জন্য। এটি প্রযোজনীয় সময় নিয়ে কাজ করে বিজনেসটির মডেল শক্ত ভাবে ধার করানোর জন্য এবং উদ্যোক্তারা এই ধারাবাহিকতায় যেতে যেতে শিখতে পারে।

বর্তমান সময়ে টাকাই সব নয়, আপনার আইডিয়া কতটুকু বিকশিত হচ্ছে তার উপর নির্ভর করে আপনার ব্যবসা, টাকা টাকা করে সময় নষ্ট না করে, আপনার আইডিয়াকে উন্নতি সাধন করাই বুদ্ধিমানের কাজ। আপনি যদি ইনভেস্টরদের বোঝাতে সক্ষম হন যে, আপনার ব্যবসায়িক আইডিয়া মার্কেট শেয়ার ধরতে সক্ষম , সে ক্ষেত্রে তারা আপনাকে ইনভেষ্ট করবে, যদি না করে পরের রাউন্ড এর জন্য আপনি প্রথমে থাকবে। প্রত্যেকেই তার আউডিয়ার জন্য অধীর আগ্রহে নিয়ে চলতে ভালোবাসে।

উদ্যোক্তারা বিশ্বাস করে সমস্যা নিয়ন্ত্রনের মধ্যেই থাকে। তারা নিশ্চিত থাকে সবসময় বেঁচে থাকার একটি উপায় খুঁজে বের করতে পারেন, যদি সত্যিকার অর্থেই তারা কঠোর পরিশ্রম করতে আগ্রহি থাকে যে স্বপ্ন তাদের ঘুমোতে দেয় না। উদ্যোক্তাদের সামনে এগিয়ে যাওয়ার জন্য চলার পথে অসাধারণ লোকদের প্রয়োজন হয়, যাদের সাহাচার্যে সে অনেকটা পথ এগিয়ে যায়।

উদ্যোক্তারা আত্ননির্ভরশীল হয়ে থাকে। তার নিদিষ্টি একটি ভিশন আছে এবং সেটি অর্জন করতে ধীর প্রতিজ্ঞ  এবং সেটি অর্থ দিয়ে তারা বিচার করে না। তারা প্রতিশ্রুতিবদ্ধ থাকে তাদের জন্যই যারা কাজে বিশ্বাসি এবং একি সাথে সফলকাম হতে।তারা সব সময়ই অর্থপূর্ণ উপায় খুজে পায়।